কাল বৈশাখী ঝড়
- শেখ মাফিজুল ইসলাম ২৭-০৪-২০২৪

কাল বৈশাখী ঝড়
ঈশান কোণে বাসা;
তোমার মগজ জানি
পাগলামীতে ঠাসা।

নিকষ-কালো মেঘ
যেনো সঞ্চিত আবেগ,
তোমার সাথে মেঘের ক্যানো
নিবিড় ভালোবাসা।
পেখম মেলে আসো
সোনা- রোদে গা-ভাসিয়ে
মিষ্টি ক’রে হাসো।

থমথমে ভাব যেই দেখা যায়
‘এই বুঝি সে এলো’
ঘন আঁধার নামলো হঠাৎ
ভাবনা এলোমেলো।

হঠাৎ নাভিশ্বাস
একি সর্বনাশ!
শিলা-বৃষ্টি ডানার নিচে
করছে বসবাস।

জীর্ণ কুটির, গাছ গাছালী
কোলের শিশু, পক্ষি শাবক
মাঠের কিষাণ, মাঝি-মাল্লার
গৃহ বধূ, মাঠের রাখাল
গ্রাম-গঞ্জের পথিক যত
ভয়ে কাঁপে সন্ধ্যা-সকাল
সে খবর কী রাখো?

রুদ্ররোষে তোমার গতি
যখন হঠাৎ থামে
স্বস্তি এবং শান্তিধারা
বৃষ্টি হয়ে নামে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।